আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > নিহত স্বদেশিদের প্রতি ইতালির শ্রদ্ধা

নিহত স্বদেশিদের প্রতি ইতালির শ্রদ্ধা

holey-artisan-6
প্রতিচ্ছবি প্রতিবেদক :
রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারীতে নারকীয় সন্ত্রাসী হামলার একবছর পূর্ণ হলো আজ (১ জুলাই)।  গতবছর এ হামলায় নিহত ৯ ইতালিয় নাগরিকসহ নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়েছে ইতালির একটি প্রতিনিধি দল।
২০১৬ সালের এই দিনে রেস্তোরাঁয় ঢুকে সেখানে উপস্থিত সবাইকে জিম্মি করে ৫ জঙ্গি। এ ঘটনায় নিহত ২০ জনের মধ্যে ৯ জনই ছিলেন ইতালির নাগরিক। তারা বাংলাদেশে বিভিন্ন ইতালিয় ব্র‍্যান্ডের প্রতিনিধিত্ব করছিলেন।
সেদিনের সেই নারকীয় ঘটনায় নিহত ইতালিয় নাগরিকদের প্রতি শ্রদ্ধা জানাতেই শনিবার সকাল ১১টা ১০ মিনিটে হলি আর্টিজানে আসে ইতালির লোম্বার্দি আঞ্চলিক সরকারের কাউন্সিলর মার্কো তোসসিনি’র নেতৃত্বে চার সদস্যের ইতালীয় প্রতিনিধি দল।
প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপনের পর সেখানে নিহতদের স্মরণে মোমবাতি জ্বালিয়ে কিছুক্ষণ নিরবতা পালন করে প্রতিনিধি দল।
প্রায় ১০ মিনিট পর তারা হলি আর্টিজান প্রাঙ্গণ ত্যাগ করেন।
%e0%a6%b9%e0%a6%b2%e0%a6%bf-%e0%a6%86%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a8
গুলশান-দুইয়ের ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর বাড়িটির সামনে সাদা কাপড়ে মোড়ানো একটি উচু বেদী তৈরি করা হয়েছে। সেখানেই ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন রাজনৈতিক ব্যক্তিত্ব, নিহতদের স্বজন ও সর্বসাধারণ।
এর আগে সকাল সাড়ে সাতটায় হলি আর্টিজান প্রাঙ্গণে আসেন জাপানের রাষ্ট্রদূত ও জাইকা প্রতিনিধি দল। এরপর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগ, যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপি এবং দেশি বিদেশী সবাই একে একে নিহতদের প্রতি শ্রদ্ধা জানায়।
সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে