আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ঢাকায় ফেরা মানুষের চাপ বাড়বে আজ

ঢাকায় ফেরা মানুষের চাপ বাড়বে আজ

%e0%a6%8f%e0%a7%9f%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%aa%e0%a7%8b%e0%a6%9f-%e0%a7%a8%e0%a7%af

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ঈদের ছুটি শেষ হলেও পুরোদমে রাজধানীতে ফিরতে শুরু করেনি মানুষ। বৃহস্পতিবার ঢাকার বাস টার্মিনাল ও রেলস্টেশন গুলো ঘুরে দেখা যায়, ঈদ উদযাপন শেষে ঢাকা ফেরা মানুষের সংখ্যা বেশ কম। তবে আজ শুক্রবার থেকে ঢাকা ফেরা মানুষের চাপ বাড়বে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়, গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল এবং এয়াপোর্ট ও কমলাপুর রেলস্টেশনে ঢাকা ফেরা মানুষের ভিড় নেই বললেই চলে।

গাবতলী বাস টার্মিনালে সকালে দেখা য়ায় শহরমুখী যাত্রীদের তেমন ভিড় নেই। উত্তর ও দক্ষিণবঙ্গ থেকে মানুষ কম আসছেন। যারা আসছেন তারা ভোগান্তি ছাড়াই এসেছেন বলে জানিয়েছেন। সড়কে যানবাহনের অতিরিক্ত চাপ না থাকায় যানজটমুক্ত শহরে স্বস্তিতেই  পা রাখছেন যাত্রীরা।

%e0%a6%a4%e0%a6%be%e0%a6%ac%e0%a6%a4%e0%a6%b2%e0%a7%80-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%ae%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ae%e0%a7%80%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b2-%e0%a7%a8%e0%a7%af

গাবতলীর শ্যামলী পরিবহনের কাউন্টার মাস্টার প্রশান্ত বিশ্বাস প্রতিচ্ছবিকে বলেন, আজও তেমন যাত্রী আসছে না। আজ শুক্রবার ও পরদিন শনিবার থেকে যাত্রীর চাপ বাড়বে।

হানিফ এন্টার প্রাইজের ইনর্চাজ দুলাল খানও একই কথা জানিয়েছন।

রাজধানীর মহাখালী বাস টার্মিনালের চিত্রও একই রকম। এখানেও নেই যাত্রীদের চাপ। ময়মনসিংহ থেকে আসা মোহাম্মদ জহির বলেন, ‘দুই ঘন্টায় ঢাকায় পৌঁছেছি। মহাসড়কে কোন জ্যামই নেই । খুব দ্রুত আসছি।’

ঈদে যারা ব্যস্ততার কারণে যেতে পারেননি বা ছুটি মেলেনি এখন তারা বাড়ি ফিরছেন। এয়াপোর্ট রেলস্টেশনে ঘরমুখো এরকম যাত্রীর সংখ্যাই বেশি। আর ঢাকায় ফেরা যাত্রীর সংখ্যা কম। রাজশাহী থেকে আসা মোহাম্মদ হোসেন জানান, আমার ভার্সিটি খোলা, পরীক্ষাও আছে। তাই ঈদ শেষ করেই চলে আসলাম। পরীক্ষা না থাকলে আর কিছু দিন গ্রামের বাড়ি থেকে আসতাম। বাবা-মার সাথে থাকতে কার না ভালো লাগে।

কমালাপুর রেলস্টেশনেও নেই রাজধানীতে ফেরা যাত্রীদের ভিড়। এখানেও দেখা গলো বহু মানুষ এখনো গ্রামের বাড়ি যাচ্ছে।

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী বলেন, ভোগান্তি ছাড়াই যাত্রীরা ঢাকা ফিরছেন। শুক্রবার থেকে যাত্রীদের ভিড় বাড়বে। আর এবার তেমন শিডিউল বিপর্যয় নেই ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে