আপনি আছেন
প্রচ্ছদ > মোবাইল প্রযুক্তি > মোবাইলের ক্যামেরা পরিষ্কার করুন সহজ চার উপায়ে

মোবাইলের ক্যামেরা পরিষ্কার করুন সহজ চার উপায়ে

এই সেলফি দুনিয়ায় যদি ঘোলাটে ছবি ওঠে তবে মেজাজটা কেমন বিগড়ে যায়, বলুন তো? এমন হতাশার বুলি আওড়াতে হয় পুরানো মোবাইল ব্যবহারকারী গ্রাহকদের। দীর্ঘদিন ব্যবহারের পরে মোবাইলের ক্যামেরা লেন্সে ধুলো-বালি জমে যায়। শুধু ধুলোই না অনেক সময় স্ক্র্যাচও পড়ে যায়। ফলে ছবি তুললেই ঘোলা! ইলেক্ট্রিক যন্ত্র হওয়ায় সাবান-পানি দিয়েও পরিষ্কার করা যায় না। উল্টো মোবাইলটাই যদি নষ্ট হয়ে যায় সেই ভয়ে। পাঠকদের জন্য এবার তুলে ধরা হচ্ছে মোবাইল ক্যামেরার ধুলো-ময়লা সহজেই পরিষ্কার করার চারটি সহজ নিয়ম-

camera cleaning mobile

এক: আঙুলে সামান্য টুথপেস্ট নিয়ে ক্যামেরার লেন্সে লাগিয়ে দিন। তারপর পরিষ্কার কাপড়ের দিয়ে ক্লকওয়াইজ ঘুরিয়ে কয়েক বার মুছে নিন। মুছে নেওয়ার পরে আঙুলে এক ফোঁটা পানি নিয়ে লেন্সের উপর ঘষুণ। দেখবেন লেন্স একেবারে সাফ হয়ে গেছে।

দুই: একটি নতুন রাবার হাতে নিয়ে (পেন্সিলের দাগ তোলার রাবার) মোবাইলের ক্যামেরার লেন্সে আলতো করে কয়েক বার ঘষুণ। খেয়াল রাখবেন, যেন ইরেজারটিকে একটি নির্দিষ্ট দিকেই অর্থাৎ ঘড়ির কাঁটার দিকে অথবা বিপরীতে ঘোরানো হয়। তাহলেই পরিষ্কার হয়ে যাবে ক্যামেরার লেন্স।

তিন: আঙুলে সামান্য ভেসলিন নিয়ে ক্যামেরার লেন্সে লাগান। এরপর মাইক্রো ফাইবার ক্লথ দিয়ে কয়েকবার ঘষে নিন। তাহলেই দেখবেন নতুনের মতো হয়ে যাবে লেন্সটি।

চার: বাজারে স্ক্র্যাচ রিমুভারও পাওয়া যায়। যে কোনও একটি নির্ভরযোগ্য ব্র্যান্ডের স্ক্র্যাচ রিমুভারে তুলো ভিজিয়ে আলতো করে মুছে নিন আপনার ক্যামেরার লেন্সটি। দেখবেন একেবারে সাফ হয়ে যাবে লেন্সটি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে