আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ডি ভিলিয়ার্সিয় ব্যাটিংয়ে প্রোটিয়াদের রানসৌধ

ডি ভিলিয়ার্সিয় ব্যাটিংয়ে প্রোটিয়াদের রানসৌধ

ডি ভিলিয়ার্সিয় ব্যাটিংয়ে প্রোটিয়াদের রানসৌধ [১]

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন এই সিরিজ দিয়েই। প্রথম ওয়ানডেতে ব্যাট করার সুযোগ না পেলেও আজ দ্বিতীয় ওয়ানডেতে এবি ডি ভিলয়ার্স নিজের ফেরাটা রাঙিয়ে রাখলেন অতি মানবীয় ক্যারিয়ারসেরা ব্যটিংয়ে। ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি পূরণ করে থেমেছেন ১৭৪ রানে। ডি ভিলিয়ার্সিয় ঢংয়ে মাত্র ১০৪ বলের ইনিংসটি মুড়িয়ে নিয়েছেন ১৫ বাউন্ডারির সঙ্গে ৭ ওভার বাউন্ডারিতে।

প্রায় ১৭০ ব্যাটিং গড়ে ঝড় তুলেছেন বাংলাদেশের প্রায় সব বোলারের ওপর দিয়েই। এর আগে ওয়ানডেতে ডি ভিলিয়ার্সের সর্বোচ্চ স্কোর ছিল ১৬২*। সিডনিতে ক্যারিবীয়দের সঙ্গে করা সে উইলোবাজি আজ ছাপিয়ে গেলেন টাইগারদের বিপক্ষে। সঙ্গে ছিলেন হাসিম আমলাও।

তাদের অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৫৩ রানের সৌধ গড়েছে দক্ষিণ আফ্রিকা। এমন স্কোরের দিনে অবশেষে উইকেটের দেখা পেয়েছেন বোলাররা। বাংলাদেশের পক্ষে রুবেল হোসেন ৪টি ও সাকিব আল হাসান ২টি উইকেট লাভ করেন।

জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ৩৫৪ রান। যা দক্ষিণ আফ্রিকার বিরূপ কন্ডিশন ও টাইগারদের বর্তমান পারফর্ম্যান্সে অসাধ্যই বলা চলে।

ডি ভিলিয়ার্সিয় ব্যাটিংয়ে প্রোটিয়াদের রানসৌধ [২]

এর আগে বেশ কিছু সহজ সুযোগ হাতছাড়া করেন বাংলাদেশি ফিল্ডাররা। নিজেদের ভুল বোঝাবুঝিতে হাশিম আমলার ক্যাচ মিস করেন রুবেল-সাব্বির। এরপর মাশরাফির বলে জেপি ডুমিনির সহজ ক্যাচ ছেড়ে দেন ইমরুল কায়েস।

পার্লে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। ইনিংসের ১৮তম ওভারে সাকিব আল হাসানের বলে সাজঘরে ফিরেন কুইন্টন ডি কক ও ফাফ ডু প্লেসিস। এরপর ৩৬তম ওভারের শেষ বলে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে রুবেল হোসেনের শিকার হন হাশিম আমলা। ফেরার আগে করেন ৮৫ রান।

৪৮তম ওভারে এসে ধরা পড়েন প্রোটিয়া ব্যাটিং দানব এবি ডি ভিলিয়ার্স। রুবেল হোসেনের বলে লং অনে সাব্বির রহমানের হাতে ধরা পড়েন তিনি। ফেরার আগে ১০৪ বলে করেন ১৭৬ রান। এরপর ৫০তম ওভারে ফের জোড়া আঘাত হানেন রুবেল, পরপর দুই বলে ফেরান জেপি ডুমিনি ও ডোয়াইন প্রিটোরিয়াসকে।

স্কোর- দক্ষিণ আফ্রিকা ৩৫৩/৬, ৫০ ওভার; (ডি ভিলিয়ার্স ১৭৬, আমলা ৮৫, ডি কক ৪৬; রুবেল ৪/৬২, সাকিব ২/৬০)

ইনিংস সামারি

এ আর / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে