আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ‘চলচ্চিত্র সার্কাস’ ক্যামেরার পেছনের গল্প!  

‘চলচ্চিত্র সার্কাস’ ক্যামেরার পেছনের গল্প!  

পায়েল সরকার

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

‘প্রেম আমার’ ছবি খ্যাত কলকাতার নায়িকা পায়েল সরকারের কাছে সার্কাস মানে একটা এন্টারটেনমেন্ট প্যাকেজ, একটা ইমোশনাল রোলার কোস্টার। পায়েলের কথায়, “শুটিং করতে গিয়ে ক্যামেরার পিছনে যা যা হয় সেটাও খুব এন্টারটেনিং। চলচ্চিত্র সার্কাসে ঠিক সেটাই দেখাব আমরা। এই যে এত গসিপ করি, তার কতটা সত্যি, কতটা নয় সেটাও বোঝা যাবে এই ছবিতে।”

ঋত্বিক চক্রবর্তী, নীল মুখার্জি এবং তনুশ্রী চক্রবর্তী

এক ঝাঁক তারকা নিয়ে দুর্গা পুজার বক্স অফিসে আসছে মৈনাকের ‘চলচ্চিত্র সার্কাস’। অভিনেতা, পরিচালক, অভিনেত্রী, সুরকার, ক্যামেরা পার্সন, স্পটবয় থেকে শুরু করে একটা ছবি তৈরি করার সব কারিগরকেই অনস্ক্রিন দেখবেন দর্শক।

পুরোটাই যেন একটা সার্কাস। শোনা যাচ্ছে, সিনেমা ইন্ডাস্ট্রির ডার্ক ফেজ়কে পর্দায় ফুটিয়ে তুলবেন পরিচালক মৈনাক ভৌমিক। অভিনয়ে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তী, নীল মুখার্জি, অরিন্দম শীল, রুদ্রনীল ঘোষ, পাওলি দাম, গার্গী রায় চৌধুরি, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী সহ আরও অনেককে।

সূর্য, একজন ফ্রাস্ট্রেটেড ছবি পরিচালক। যে তাঁর স্বপ্নের ছবি পরিচালনা করতে চান। অবশেষে একজন প্রযোজকের ভরসায় নেমে পড়েন ছবির কাজে। এই চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী। সূর্যর ছবির একজ়িকিউটিভ প্রোডিউসার বাসব দা। এই চরিত্রে রয়েছেন অরিন্দম শীল।

রোহিণী ছবির স্টাইলিস্ট এবং ক্রিয়েটিভ অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর। সূর্যর প্রতি হালকা ভালোলাগা আছে। যদিও সে নিরুপায়। কারণ সুর্য বিবাহিত। এই চরিত্রে থাকছেন তনুশ্রী চক্রবর্তী। মিতা ঘোষ, সূর্যবাবুর স্ত্রী। খুব সাধারণ একজন গৃহকর্ত্রী। টিভি সিরিয়াল দেখতে পছন্দ করেন। নিজের স্বামীকে মোটেও বিশ্বাস করেন না। এই চরিত্রে কনীনিকা বন্দ্যোপাধ্যায়কে দেখা যাবে।

‘চলচ্চিত্র সার্কাস’ ক্যামেরার পেছনের গল্প

গল্পে সূর্যর বিশেষ বন্ধু অভীক মুখার্জি। ছবির ক্যামেরাম্যান তিনি। অভীক তাঁর গার্লফ্রেন্ড পৃথার সঙ্গে লিভ ইন করেন। অভীকের চরিত্রে দেখা যাবে নীল মুখার্জিকে। পাওলি দাম পৃথার চরিত্রে। পৃথা নিজে একজন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর। সূর্যর ছবির অ্যাসোসিয়েট ডিরেক্টর পৃথা।

ছবিতে গার্গী রায়চৌধুরী অর্থাৎ, সুলগ্না বসু একজন নামকরা অভিনেত্রী। বিয়ের পর ব্রেক নিয়ে আবার কয়েক বছর পর সিনেমায় ফিরছেন। ছবিতে মায়ের চরিত্র দেওয়া হয়েছে সুলগ্নাকে। যদিও এই চরিত্র নিয়ে তিনি খুশি নন। ইন্ডাস্ট্রির অপর এক অভিনেত্রী রিমি চক্রবর্তী। খুব সাধারণ। তিনি অভিনেত্রী হতে চান। আর তার জন্যই সব কিছু করতে পারেন তিনি। এই চরিত্রে রয়েছেন পায়েল সরকার।

দেবজিৎ, অভিনেতা। ছবিতে হিরোর দাদার ভূমিকায় দেখা যাবে তাঁকে। এই চরিত্রে রয়েছেন রুদ্রনীল ঘোষকে। অদিতি, যিনি অভিনেত্রী হতে চান। সেজন্য বাসব দাকে অনুরোধ করেন প্রতিনিয়ত। ইনিও স্টার হওয়ার জন্য সবকিছু করতে পারেন। আর এদের জীবনী নিয়েই মৈনাক ভৌমিকের নবম ছবি চলচ্চিত্র সার্কাস। সদ্য মুক্তি পেয়েছে এই ছবির গান। সেই উপলক্ষে উপস্থিত ছিলেন ছবির সব কলাকুশলীবরা।  আপাতত অপেক্ষা ২২ সেপ্টেম্বর। দুর্গা পুজা উপলক্ষ্যে সে দিন পশ্চিমবঙ্গে মুক্তি পেতে চলেছে ছবিটি।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে