আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > এফডিসির নির্বাচনে সভাপতি মিশা সাধারণ সম্পাদক জায়েদ

এফডিসির নির্বাচনে সভাপতি মিশা সাধারণ সম্পাদক জায়েদ

xfull_1786442553_1494039510-jpg-pagespeed-ic-q9zbrlpbcবিনোদন প্রতিবেদক
মানুষগুলো সব সিনেমার, সেখানে নাটকিয়তা থাকবে না তা কী হয়? গতকাল বিএফডিসির (বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন) শিল্পী সমিতির নির্বাচনে তা ঠেকেছিল মধ্যরাত পর্যন্ত। তবে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এসেছে নতুন নেতৃত্ব। আগামী দু বছরের জন্য এ সমিতির সভাপতির দায়িত্ব পালন করবেন মিশা সওদাগর আর সাধারণ সম্পাদক জায়েদ খান।
তারা ভোট পেয়েছেন যথাক্রমে ২৫৯ ও ২৭৯। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী সভাপতি পদে ওমর সানী ১৫৩ ভোট ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী অমিত হাসানের ঝুলিতে গেছে ১৪৫ ভোট।
নির্বাচিত হওয়ার পর সংবাদ মাধ্যমবে মিশা বলেন, ‘সবার দোয়া ও ভালোবাসায় আমরা জয়ী হতে পেরেছি। এখন শিল্পীদের সবাইকে নিয়ে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করে যাব।’

misha-largeeee20160104072910
সবাইকে ধন্যবাদ জানিয়েছেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানও। তার ভাষায়, ‘সবাইকে জানাচ্ছি আন্তরিক ধর‌্যবাদ। চলচ্চিত্র শিল্পীরা যাতে সম্মানের সঙ্গে মাথা উঁচু করে বাঁচতে পারে, আমরা সেই ব্যবস্থা করব।’
আজ শনিবার সকালে চলচ্চিত্র শিল্পী সমিতির ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর। তিনি জানান, এবার ২১টি পদের বিপরীতে ৫৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট ভোটার ৬২৪ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৫৫৮ জন। নির্বাচিত এই কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে।
উল্লেখ্য, চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনের তিনটি প্যানেল ছিল, ওমর সানী-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান এবং ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা।
এর মধ্যে ওমর সানী-অমিত হাসান প্যানেল থেকে জয়ী হয়েছেন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন এবং কোষাধ্যক্ষ পদে কমল আর কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে জেসমিন, ফেরদৌস, মৌসুমী ও সুশান্ত।
ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল থেকে শুধু কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে জয়লাভ করেছেন নাসরিন। বাকি সব কটি পদেই জয়লাভ করেছেন মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে