আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আজহারের নির্বাচন নিয়ে বিসিসিআইয়ের সবুজ সঙ্কেত

আজহারের নির্বাচন নিয়ে বিসিসিআইয়ের সবুজ সঙ্কেত

mohammad-azharuddin

প্রতিচ্ছবি ক্রীড়া ডেস্ক:

ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে বিতর্কিত আজহার উদ্দিনকে নিজের ইমেজ ফিরিয়ে আনতে পোড়াতে হয়েছিল অনেক কাঠ-খড়। এবার প্রশ্ন উঠেছিল ক্রিকেট প্রশাসক হিসেবে তার প্রতিনিধিত্বে কোন বাধা থাকবে কীনা। তারই সবুজ সঙ্কেত মিলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়ে দিয়েছে, আজহারউদ্দিনের নির্বাচনে প্রতিনিধিত্ব করতে কোনও বাধা নেই।

এইচসিএ-র অ্যাড-হক কমিটির চেয়ারম্যান প্রকাশ চাঁদ জৈন আজহারউদ্দিন প্রসঙ্গে বিসিসিআইকে চারটি ই-মেল করেছিলেন। আদৌ তিনি রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনে অংশ নিতে পারবেন কি না? সূত্রের খবর জৈনের শেষ ই-মেল ছিল এই বছর ১০ জানুয়ারি। যা খবর বিসিসিআই এই প্রসঙ্গে ১২ জানুয়ারিই উত্তর দিয়েছিল। যেখানে বলা ছিল বিসিসিআই-এর তরফে আজহারকে ছাড়পত্র দেয়া হল। ওর বিরুদ্ধে আর কোনও মামলা জমে থাকল না। এমন কী সেই সময় ২০১৭র জানুয়ারিতে যে রাজ্য সংস্থার নির্বাচন হয়েছিল সেখানেও অংশ নেয়ার অনুমতি দিয়েছিল বিসিসিআই। কিন্তু সেই সময় আজহারের নমিনেশন বাতিল করে দেন রিটার্নিং অফিসার রাজীব রেড্ডি । বাতিলের কারণ হিসেবে দেখানো হয় বিসিসিআই তখনও তার নির্বাসন তুলে নেয়নি।

জৈন জানিয়েছেন, তিনি বিসিসিআইকে বার বার লেখা স্বত্বেও তারা কোনো উত্তর দেয়নি। এই মাসের শুরুতে সিওএ ও বিসিসিআই কর্তারা আজহারের বিষয়টি নিয়ে আলোচনা করেন। আজহারও বিসিসিআই-এর কাছে আবেদন জানিয়েছিলেন ব্যাক্তিগত উদ্যোগে। যাতে নির্বাসন তুলে নেয়া হয়।

প্রসঙ্গত, ২০০০ সালের ৫ ডিসেম্বর আজহারকে আজীবন নির্বাসন দিয়েছিল বিসিসিআই। এর পর উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে আবেদন জানায় বিসিসিআই। কিন্তু শেষ পর্যন্ত আজহারকে ছাড় দিতে বাধ্য হল বিসিসিআই।

সূত্র: আনন্দবাজার

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে